ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪

স্বাস্থ্যখাতে ভয়ঙ্কর দুর্নীতি হচ্ছে,অথচ কোনো ব্যবস্থা নিচ্ছে না সরকার: রিজভী

স্বাস্থ্যখাতে ভয়ঙ্কর দুর্নীতি হচ্ছে, অথচ সরকার এই ব্যাপারে কোনো ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, স্বাস্থ্যখাতে প্রত্যেকটি কেনা-কাটায় ভয়ঙ্কর দুর্নীতির কথা উচ্চারিত হচ্ছে। অথচ সরকারের এই ব্যাপারে কোনো মাথাব্যথাই নেই।


শুক্রবার (৬ আগস্ট) সকালে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণের সময় তিনি একথা বলেন।


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, টিকা নিয়ে কত নাটক হয়েছে এবং কত যে নাটক হচ্ছে। মানুষের দৃষ্টিকে ভিন্নখাতে নিতে সরকারের এমন কোনো প্রচেষ্টা নেই, যা করা হচ্ছে না। আজ টিকা নিয়েও যে ভয়ংকর দুর্নীতি হচ্ছে তা শুধুমাত্র সরকার দলীয় লোকদের আঙুল ফুলে কলাগাছ করানো জন্য।তিনি আরও বলেন, দেড় বছর সময় পেলেন, জেলা পর্যায়ে হাসপাতালগুলোতে অক্সিজেন সরবরাহ হয় না কেন? সেখানে প্রয়োজনীয় ওষুধপত্র নেই কেন? এটার কারণ একটাই- লুটপাটে অনুপ্রাণিত সরকার কখনোই জনগণের জীবন বাঁচাতে এগিয়ে আসবে না।


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, পৃথিবীর শীর্ষ ২৫টি করোনায় আক্রান্ত দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ২১তম। একটি ভয়ংকর পরিস্থিতি বিরাজ করছে দেশে।

 

বিএনপির পেশাজীবী চিকিৎসকদের সংগঠন ‘ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব’র ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মাজার জিয়ারত করেন রিজভী। শ্রদ্ধা নিবেদনকালে ড্যাবের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ ও মহাসচিব অধ্যাপক আব্দুস সালাম তার সঙ্গে ছিলেন। এ সময় তারা সেখানে ফাতেহা পাঠ করেন এবং দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাতে অংশ নেন। এ সময় ড্যাবের কেন্দ্রীয় নেতা ডা. শহিদ হাসান, জহিরুল ইসলাম শাকিল, মেহেদি হাসান, নিলুফা ইয়াসমীন উপস্থিত ছিলেন।


এর আগে গত ১৬ এপ্রিল করোনায় আক্রান্ত হন বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব। এরপর তাকে দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসা নিতে হয়।

ads

Our Facebook Page